চেয়ারম্যান-মেম্বারদের শিক্ষাগত যোগ্যতা: ডিবিসি কোন সংবাদ প্রচার করেনি, বিষয়টি গুজব

ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা নির্ধারণ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার হওয়া বিষয়টি মূলত গুজব।

সম্প্রতি ফেসবুকে ডিবিসি নিউজের সূত্র দেখিয়ে একটি ফেক নিউজ ভাইরাল হয়েছে। আজ বুধবার (৫ আগস্ট) থেকে অনেকে ফেসবুকে প্রচার করতে থাকেন, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও মেম্বার পদে প্রার্থী হওয়ার জন্য যথাক্রমে ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা এইচএসসি ও এসএসসি থাকতে হবে।

ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান ও মেম্বার পদে যোগ্যতার বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে যে খবর প্রচারিত হচ্ছে তা সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন ও বিভ্রান্তিকর। এ ধরনের বিভ্রান্তিকর তথ্য সম্পর্কে সবাইকে সতর্ক থাকার অনুরোধ জানানো হচ্ছে।

স্থানীয় সরকার বিভাগের মন্ত্রণালয় থেকে ডিবিসি নিউজকে জানানো হয়েছে, ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও মেম্বার পদে যোগ্যতার বিষয়ে কোন ধরনের সিদ্ধান্ত নেয়া হয়নি। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ ধরনের কোন তথ্যের অপপ্রচার থেকে বিরত থাকার জন্যও জানানো হয়।

এ বিষয়ে ডিবিসি নিউজ থেকে সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, এমন কোন তথ্য ডিবিসি নিউজে থেকে দেওয়া হয়নি। কে বা কারা এমন নিউজ নিজ স্বার্থে প্রকাশ করছে তা জানার চেষ্টা করা হচ্ছে। এই নিউজ সম্পূর্ন ফেক, যা ফেসবুকে গুজবে পরিণত হয়েছে।

error: Content is protected !!