আমার মতো ভুল যেন নতুনরা না করে: আশরাফুল

প্রতিভার অভাব ছিল না। যশ-খ্যাতিরও কমতি ছিল না। বলা হয়, বাংলাদেশের প্রথম সুপারস্টার মোহাম্মদ আশরাফুল। এদেশের সবচেয়ে প্রতিভাবান ক্রিকেটারের স্বীকৃতিও পান সর্বমহলে। তারপরও আশরাফুলের ক্যারিয়ারটা লম্বা হয়নি। ক্যারিয়ারের মধ্যবয়সে ছিটকে যান ক্রিকেট থেকে।

২০১৩ সালে বিপিএলে ম্যাচ পাতানোর অভিযোগে ৫ বছরের জন্য নিষিদ্ধ হন প্রিয় ক্রিকেট থেকে। দীর্ঘ নির্বাসন কাটিয়ে আবারো ফিরেছেন মাঠের ক্রিকেটে, তবে জাতীয় দলের দরজাটা যে একপ্রকার বন্ধই হয়ে গেছে তার জন্য। আশরাফুল তাই অনুশোচনায় ভোগেন সব সময়ই। নতুনদেরকে পরামর্শ দিলেন ভুলেও যেন নিষিদ্ধ পথে পা না বাড়ায় আর কেউ!

ঈদে খেলার সময়ের বিশেষ আয়োজনে সাবেক এই অধিনায়ক বলেন, আমার লাইফের সবচেয়ে কঠিন সময় গেছে তখন। আল্লাহর রহমতে ওই সময়টা পার করে আসছি। আবার এখন ঘরোয়া ক্রিকেট খেলছি। এখনকার ক্রিকেটে এই ধরণের ঘটনা হওয়াই স্বাভাবিক। কারণ প্রচুর ফ্র্যাঞ্চাইজি লিগ খেলা হচ্ছে এখন। সেখানে আপনাকে হয়তো অনেক অফার দিতে পারে। সেখানে আমরা যেন খেলাটার প্রতি সৎ থাকি। এই ধরণের ঘটনা ঘটলে ক্যাপ্টেন, কোচ বা বোর্ডকে সাথে সাথে জানাতে হবে। ক্যাজুয়ালিটি যেন না থাকে। এটাই আশা থাকবে। আর ফিরে আসাটা পুরোটাই নিজের ইচ্ছা। আমার বারবারই মনে হয়েছিল যে আমার যে ভক্তরা ছিল তাদের জন্যই আমার ফিরে আসতে হবে। নিজের ইচ্ছেটা থাকতে হবে।

ভুল সময় কাটিয়ে ঘরোয়া ক্রিকেটে ফিরেছেন আশরাফুল। ঘরোয়া ক্রিকেটে ফিরেই রেকর্ড ৫টি সেঞ্চুরি হাঁকিয়েছেন। আশরাফুলের ইচ্ছে, আরো একবার জাতীয় দলের জার্সি গায়ে জড়ানো।

error: Content is protected !!