ঈদের দিন সখীপুরে বহিরাগত ৫৭ জন শ্রমিকের খাবারের ব্যবস্থা করল কচুয়া অনলাইন টিম

মানুষ মানুষের জন্য। এই সত্যি কথাটি আরো একবার প্রমাণিত হলো কচুয়া অনলাইন নিউজ এবং আরো কিছু তরুণদের সহায়তায়।কচুয়া অনলাইন নিউজ এবং টাঙ্গাইল নিউজ টোয়েন্টিফোর এর সম্পাদক মোঃ সোহেল রজত তার নিজস্ব ফেইসবুক পেইজে এ বিষয়ে পোস্ট করেন। তার লেখাগুলো তুলে ধরা হলোঃঈদের দিন বিকাল বেলা বাড়িতে মেয়েকে নিয়ে ব্যস্ত।
হঠাৎ করে স্নেহের ছোট ভাই অন্তরের ফোন। বলল টাঙ্গাইলের সখীপুর উপজেলার কচুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অবস্থানকৃত কিছু বহিরাগত শ্রমিক গতকাল থেকে ভাত না খাওয়া।কথাটা শুনেই বেরিয়ে পড়লাম।
সামাজিক দূরত্বকে ছাড়িয়ে তাদের সাথে কথা বলে জানতে পারলাম, বেশিরভাগ শ্রমিকের বাড়ি বন্যাদুর্গত এলাকা কুড়িগ্রামের।
অনেকের দেশের বাড়ি পানিতে থৈ থৈ করছে, কেও আবার সমস্ত জমানো টাকা বাড়িতে পাঠিয়ে দিয়েছেন,কারো কাছে খাওয়ার টাকা পর্যন্ত নেই। কারো খাওয়ার টাকা থাকলেও আবার ঈদের দিন আশেপাশের সব হোটেল বন্ধ।চিন্তাভাবনা করতে লাগলাম কি করা যায়।ওনাদেরকে আশ্বস্ত করলাম রাতের বেলা আমরা খাওয়াবো ইনশাআল্লাহ।পরে তারা তাদের কাছে যা সামান্য টাকা ছিল তা দিয়েই আমাদের সাথে শরীক হলেন। বাকী যা লাগবে আমরা বেয়ার করব।এদিকে হোটেওলওয়ালা আলম ভাইকে বলে কয়ে রান্নার বন্দোবস্ত করতে যা যা প্রয়োজন তার বাজার সদাই চলছে।
পাশের বাজার থেকে চাল,ডাল,মরিচ কিনে শুরু হলো রান্না।রান্না শেষে তাদেরকে খবর দেওয়া হলো অনেকেই আসলেন তাদেরকে খাবার দেওয়া হলো যারা আসেননি তাদেরকে খাবার পৌছে দিল কচুয়া অনলাইন টিমের সদস্যরা।এসময় কচুয়া অনলাইন নিউজের সহ-তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ শরিফুল ইসলাম,অন্তর,সৈকত,আতিক,পারভেজ সার্বিকভাবে সহায়তা করেছে।এসময় কচুয়া অনলাইন নিউজ টিমের সদস্যরা জানান শ্রমজীবী মানুষের এক বেলা খাবারের ব্যবস্থা করতে পেরে খুব ভালো লাগছে। ভবিষ্যতেও এ ধরণের মানবিক কাজ অব্যাহত থাকবে বলেও জানান তারা।

error: Content is protected !!