ধসে পড়লো টাঙ্গাইলের বড় বাসালিয়া ব্রিজ! যাতাযাত বন্ধ

টাঙ্গাইল সদর উপজেলার বড় বাসালিয়া ব্রিজের অ্যাপ্রোচ ধসে পরলো। রোববার (২৬ জুলাই) দুপুরের দিকে লৌহজং নদীর প্রবল স্রোতে ধসে পরে ব্রিজটির পূর্ব দিকের অ্যাপ্রোচ। এতে সদর উপজেলার বড় বাসালিয়ার এই ব্রিজের অ্যাপ্রোচ ধসে পরায় কুইজবাড়ী, গালাসহ কালিহাতীর এলেঙ্গা যাতায়াত বিচ্ছিন্ন হয়ে পরেছে। এর ফলে চরম ভোগান্তি পরেছে এ সড়কে যাতায়াতরত মানুষেরা।

জানা যায়, ২০১৮ সালের ১ ডিসেম্বর স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) টাঙ্গাইলের তত্ত্বাবধানে সদর উপজেলার মগড়া ইউনিয়নের বড় বাসালিয়ার লৌহজং নদীর উপর নির্মিত হয় ব্রিজটি। এটি সদর উপজেলার আঞ্চলিক সড়কের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি ব্রিজ। এটি উপজেলা সদরের মগড়া আর গালা ইউনিয়নের অন্যতম সংযোগ স্থাপনের ব্রিজ। এছাড়াও এ ব্রিজটি হয়ে যাতায়াত হয় কালিহাতী উপজেলার এলেঙ্গায়।

স্থানীয়দের অভিযোগ, বন্যায় নদীতে পানি বৃদ্ধি পাবে এটা খুবই স্বাভাবিক বিষয়। পানি বৃদ্ধি বা স্রোতে কারণেই যদি মাত্র দুই তিন বছর আগে নির্মিত ব্রিজের গুরুত্বপূর্ণ অ্যাপ্রোচ ধসে যায় এমন কাজের প্রয়োজন কি ? অফিস ম্যানেজ করে ঠিকাদারী প্রতিষ্ঠানের নামমাত্র ব্রিজটির অ্যাপ্রোচ নির্মাণের ফলে এ ধসের সৃষ্টি হয়েছে। যার কুফল ভোগ করবেন এখন এ অঞ্চলের মানুষ। এরপর ব্রিজটি দ্রুত চলাচলে উপযোগি করতে কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানিয়েছেন সাধারণ মানুষ।

মগড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আজহার মিয়া বলেন, ব্রিজের অ্যাপ্রোচ ধসের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শনসহ এলজিইডি কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করা হয়েছে। কর্তৃপক্ষ সরেজমিন পরিদর্শন করেছেন। আশা করছি দ্রুতই যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক করতে ব্যবস্থা গ্রহণ করবেন তারা।

অভিযোগ অস্বীকার করে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) টাঙ্গাইল সদর উপজেলা প্রকৌশলী হেদায়েত উল্লাহ বলেন, প্রবল পানি স্রোতের ফলে আর লিগেজ সৃষ্টির মাধ্যমে ব্রিজটির অ্যাপ্রোচ ধসে পরেছে। পরিদর্শন শেষে উর্ধ্বতন কর্তৃপক্ষসহ পানি উন্নয়ন বোর্ডকে বিষয়টি অবহিত করা হয়েছে।

error: Content is protected !!