রোনালদোর জোড়া গোলে তিন ম্যাচ পর জয় পেল জুভেন্টাস

নগর প্রতিদ্বন্দ্বী তুরিনোর বিপক্ষে বড় জয় পাওয়ার পর খানিক খোলসবন্দী হয়ে পড়েছিল ইতালিয়ান সিরি ‘আ’র বর্তমান চ্যাম্পিয়ন দল জুভেন্টাস।

পরের তিন ম্যাচে হেরে যায় এসি মিলানের কাছে। ড্র হয় সাসৌলো এবং আটলান্টার বিপক্ষে ম্যাচ। তিন ম্যাচ জয়হীন থাকার পর অবশেষে জয়ের দেখা পেয়েছে শিরোপা প্রত্যাশী দলটি।

সোমবার রাতে ক্রিশ্চিয়ানো রোনালদোর তিন মিনিটে জোড়া গোলের সুবাদে লাজিওকে ২-১ গোলে হারিয়েছে জুভেন্টাস। একইসঙ্গে পৌঁছে গেছে টানা নবম শিরোপা জেতার খুব কাছে। লিগের বাকি থাকা চার ম্যাচ থেকে মাত্র ৫ পয়েন্ট পেলেই নিশ্চিত হবে জুভেন্টাসের শিরোপা।এখনও পর্যন্ত হওয়া ৩৪ রাউন্ড শেষে ২৫ জয় ও ৫ ড্রতে জুভেন্টাসের সংগ্রহ ৮০ পয়েন্ট। দ্বিতীয় অবস্থানে থাকা ইন্টার মিলানের চেয়ে তারা এগিয়ে রয়েছে ৮ পয়েন্টে। জুভেন্টাসের কাছে হেরে যাওয়া লাজিও নেমে গেছে চার নম্বরে, তাদের সংগ্রহ ৬৯ পয়েন্ট।টানা তিন ম্যাচ জয়হীন থাকার পর লাজিওকে নিজেদের ঘরের মাঠে আতিথ্য দিয়েছে জুভেন্টাস। ম্যাচের প্রথমার্ধে বেশ কিছু সুযোগ আসলেও গোল পায়নি কোনো দল। ফলে সমতা রেখেই বিরতিতে যায় দুই দল।দ্বিতীয়ার্ধে ফিরে ৫১ মিনিটের সময় পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তার জোরালো শট প্রতিপক্ষ ডিফেন্ডারের হাতে লাগলে ভিএআরের মাধ্যমে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। সেখান থেকেই সিরি ‘আ’তে নিজের ৫০তম গোলটি করেন পর্তুগিজ তারকা।মিনিট তিনেকের মধ্যে ব্যবধান বাড়ান রোনালদোই। পাওলো দিবালার পাস থেকে সহজেই জালের ঠিকানা খুঁজে নেন তিনি। একইসঙ্গে হয়ে যান লিগের সর্বোচ্চ গোলদাতা। ম্যাচের ৮৩ মিনিটে পেনাল্টি থেকে একটি গোল শোধ করেন সিরো ইম্মোবিল।

error: Content is protected !!