বিশ্বে একদিনে করোনা শনাক্ত ২ লাখ! মোট আক্রান্ত প্রায় দেড় কোটি

নভেল করোনাভাইরাসে বিশ্বে একদিনে মারা গেছেন ৪ হাজার মানুষ। নতুন করে শনাক্ত হয়েছে ২ লাখ ৪ হাজারের বেশি। এ পর্যন্ত প্রাণ গেছে ৬ লাখ ১২ হাজারের বেশি মানুষের। সংক্রমণের সংখ্যা ১ কোটি ৪৮ লাখ ৪৪ হাজার ছাড়িয়েছে।

২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে ব্রাজিলে। ২৪ ঘণ্টায় দেশটিতে ৭১৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট প্রাণহানি ছাড়িয়েছে ৮০ হাজার। যুক্তরাষ্ট্রে এক দিনে শনাক্ত হয়েছে ৬২ হাজারের বেশি। দেশটিতে নতুন ৫০৩ জনের প্রাণহানি নিয়ে মৃতের সংখ্যা ১ লাখ ৪৪ হাজারের কাছাকাছি।

এছাড়া ২৪ ঘণ্টায় ভারতে মৃত্যু হয়েছে ৫৯৬ জনের। দেশটিতে মোট প্রাণহানি ৩৮ হাজার ছাড়িয়েছে। নতুন করে প্রায় ৩৭ হাজার মানুষের দেহে মিলেছে করোনাভাইরাস।

এ পর্যন্ত বিশ্বে সুস্থ হয়েছে প্রায় ৮৯ লাখ মানুষ। এদিকে, যুক্তরাষ্ট্রের চিকিৎসকরা বলছেন, এই মুহূর্তে ভ্যাক্সিন আবিষ্কার হলে দেশটির অর্ধেক নাগরিক ভ্যাক্সিন থেকে বঞ্চিত হবে।

২৪ ঘণ্টায় করোনায় দেশে আরো ৫০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো দুই হাজার ৬৬৮ জনে। ২৪ ঘণ্টায় আরো দুই হাজার ৯২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত দেশে মোট করোনা শনাক্ত হয়েছেন ২ লাখ ৭ হাজার ৫৩৫ জন।

error: Content is protected !!