দয়া করে বিনামূল্যে করোনা টেস্টের ব্যবস্থা করুন! আমাদেরকে বাঁচান

দয়া করে বিনামূল্যে করোনা টেস্টের ব্যবস্থা করুন! আমাদেরকে বাঁচান

সরকারিভাবে করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্তকরণে বিনামূল্যের যে ব্যবস্থা আছে, তা বহাল রাখার দাবি জানিয়েছেন টাঙ্গাইলের সখীপুর আর্ত সন্ধান ব্লাড ফাউন্ডেশনের ও কচুয়া অনলাইন নিউজ টিমের সম্পাদক মোঃ সোহেল রজত।

তিনি জানান সরকারি হাসপাতালে ফি নিয়ে পরীক্ষা করলে এই মহামারিতে বেসরকারি হাসপাতালগুলো অধিক বাণিজ্য করার সুযোগ পাবে। এতে সাধারণের জন্য বিপর্যয় নেমে আসবে।

স্বাধীনতার পর যে দুটি খাতে অধিক নজর দেয়ার কথা ছিল, তা হয়নি। বরং ক্রমশই অবহেলার শিকার হচ্ছে শিক্ষা ও স্বাস্থ্যখাত।

সরকারিভাবে বিনামূল্যে পরীক্ষার দাবি জানিয়ে মোঃ সোহেল রজত জানান, জনগণের টাকায় বাজেট হয়।

অথচ এই বিপদের মুহূর্তে জনভাবনায় সরকার উদার হতে পারছে না। করোনাকালে মানুষ অসহায় হচ্ছে দিনে দিনে। সরকারি হাসপাতালে সেবা মিলছে না। একাধিক হাসপাতালে ঘুরেও ভর্তি হতে পারছে না। প্রতিদিন এমন খবর মিলছে। তিনি বলেন, ফি নিয়ে পরীক্ষা করালে বিপদ বাড়বে। অনেকে পরীক্ষা করানোর টাকা পাবে না। এতে সংক্রমণ আরও বাড়বে।

Please Share This Post in Your Social Media

সখীপুরে ননজুডিশিয়াল স্ট্যাম্পের মাধ্যমে বাল্যবিয়ের অপরাধে বরের মা, কনের মা, বিয়ে পড়ানো মৌলভী ও স্ট্যাম্প লেখককে সাজা দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এদিকে বর ও কনের বয়স কম হওয়ায় অপরাধ সংশোধনের জন্য বরকে গাজীপুরের কিশোর উন্নয়ন কেন্দ্রে ও কনেকে কিশোরী উন্নয়ন কেন্দ্রে পাঠানোর নির্দেশ দেন আদালত। শনিবার বেলা একটায় ভ্রাম্যমাণ আদালত এ সাজা দেন। আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমাউল হুসনা লিজা। আদালত সূত্রে জানা যায়, সম্প্রতি স্থানীয় একটি উচ্চবিদ্যালয়ের দশম শ্রেণিতে পড়–য়া ছেলে- মেয়ের সঙ্গে ননজুডিশিয়াল স্ট্যাম্পের মাধ্যমে উভয়পক্ষের অভিভাবকের সম্মতিতে বাল্যবিবাহ সম্পন্ন হয়। স্ট্যাম্পে বাল্যবিবাহের চুক্তিনামা লেখার অপরাধে উপজেলার ঘোনারচালা বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক রুবেল আহমেদকে ছয় মাসের কারাদ- দেন আদালত। এছাড়াও বরের মা, কনের মা ও বিয়ে পড়ানো মৌলভী, স্থানীয় মসজিদের ইমাম আবুল কালামসহ প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়। মৌলভী আবুল কালাম নলুয়া ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার সহকারী শিক্ষক ও কালিয়া ইউনিয়নের একটি মসজিদের ইমাম। আদালত পরিচালনাকারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমাউল হুসনা লিজা ননজুডিশিয়াল স্ট্যাম্পের মাধ্যমে বাল্যবিবাহের অপরাধে তাঁদেরকে সাজা দেওয়ার তথ্যের সত্যতা নিশ্চিত করেন।




প্রধান কার্যালয়ঃ স্কুল মার্কেট,২য় তলা, কচুয়া বাজার,সখীপুর, টাঙ্গাইল। মোবাইলঃ 01518301289; 01708067997 ইমেইলঃ Kachuaonlinenews@gmail.com ©TangailNews24 Is A Part Of KachuaOnlineNews© © All rights reserved © 2021 Tangail News
Design BY NewsTheme