সখীপুরে সানস্টার ইয়ং ক্লাবের উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবস পালিত

প্রকৃতিকে বাঁচানোর এখনই সময়” এ প্রতিপাদ্য নিয়ে টাঙ্গাইলের সখীপুরের সাড়াসিয়া গ্রামের সানস্টার ইয়ং ক্লাবের উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়েছে।
শুক্রবার (৫ জুন) বিকেল তিনটায় কাঁঠাল গাছ রোপন করে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কার্যক্রমের উদ্বোধন করেন সখীপুর থানা অফিসার ইনচার্জ মো. আমির হোসেন। পরে তিনি তার বক্তব্যে পরিবেশ রক্ষা করার কথা বলে মাদকের বিরুদ্ধে কঠোর হুশিয়ারি দেন। তিনি যুবকদের উদ্দেশ্য করে বলেন এ ব্যাপারে কোন ছাড় নয়।প্রকৌশলী আবিদ হোসেনের সভাপতিত্বে সানস্টার সদস্যদের উপস্থিতিতে পরিবেশ ও মাদক বিষয়ে আলোচনায় অংশ নেন সানস্টার ইনিষ্টিটিউট অব টেকনিক্যাল এন্ড বিএম কলেজের অধ্যক্ষ নাছির উদ্দিন, কালিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো. আ. কুদ্দুস মিয়া। এছাড়াও অন্যান্যের মধ্য উপস্থিত ছিলেন ঘোনারচালা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারি শিক্ষক আহাম্মদ বিএসসি, ইছাদিঘীরপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুজ্জামান মিয়া, কচুয়া পাবলিক উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক রেজাউল করিম, কালিয়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারণত সম্পাদক মো. শরিফুল ইসলাম শরিফ, সানস্টার ফারমার্স ক্লাবের প্রমোদ ও সমাজ কল্যাণ সম্পাদক আবু বকর সিদ্দিক, সানস্টার ইয়ং ক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক শাহজালাল, প্রমোদ ও সমাজ কল্যাণ সম্পাদক আরিফুল ইসলাম, ক্রিড়া সম্পাদক তৌফিকুল এহসান তুষার, সহ ক্রিড়া সম্পাদক নিশাত সোবেহ দ্বীপ, দপ্তর সম্পাদক সৈকত আলম, সানস্টার ইঞ্জিনিয়ার এসোসিয়েশনের সভাপতি মো. বাবুলসহ প্রমুখ।


ইউক্লিডীয়, আম, কাঁঠাল, আমড়া, নাড়িকেল, সুপারির ১০০টি গাছ সানস্টার ইয়ং ক্লাবের মাঠের চারপাশে বপন করা হয়।
সানস্টার ইয়ং ক্লাবের সাধারণ সম্পাদক বলেন, ১৯৮৫ সালে এ ক্লাবটি প্রতিষ্ঠিত। ইতোমধ্যে ক্লাবের নামে স্কুল এন্ড কলেজ হয়েছে যা এ বছর এমপিও হল। করোনা এ সময়ে খাদ্য সামগ্রী বিতরণ, সচেতনতার জন্য লিফটে ও মাস্ক বিতরণ, ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে। ক্লাবটি সমাজের উন্নয়ন ও কল্যানে কাজ করে থাকে। ভবিষ্যতেও এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলেও আশা করি।

error: Content is protected !!