করোনায় মারা গেলেন টাঙ্গাইলের সাবেক জেলা প্রশাসক এম. বজলুল করিম

টাঙ্গাইলের সাবেক জেলা প্রশাসক এম. বজলুল করিম চৌধুরী (৬২) করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন।

ঢাকার মুগদা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রোববার (৩১ মে) দুপুর ১২টা ২৫ মিনিটে তিনি মারা যান।
তিনি বাংলাদেশ সরকারের সচিব, রাজউক এর চেয়ারম্যান ও ঢাকা বিভাগের বিভাগীয় কমিশনারসহ সরকারের গুরুত্বপুর্ণ বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন দক্ষতার সাথে।
পারিবারিক সূত্র জানায়, করোনা ভাইরাস পজেটিভ হওয়ায় গত (২২ মে) ঢাকার মুগদা জেনারেল হাসপাতালে তাকে ভর্তি করা হয়। পরদিন তার অবস্থার অবনতি হওয়ায় আইসিইউতে নেয়া হয়। রোববার (৩১ মে) দুপুর ১২টা ২৫ মিনিটে তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন।
বিসিএস সপ্তম ব্যাচের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা বজলুল করিম চৌধুরী ২০১৮ সালের ১৬ এপ্রিল অবসরোত্তর ছুটিতে (পিআরএল) যান। এর আগের দিন (১৫ এপ্রিল) এই অতিরিক্ত সচিবকে সচিব পদে পদোন্নতি দিয়ে আদেশ জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। পদোন্নতির পর তাকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসসি) করা হয়।
টাঙ্গাইলের জনবান্ধন সাবেক জেলা প্রশাসক এম. বজলুল করিম চৌধুরী অকাল মৃত্যুতে শোক প্রকাশ করেছেন টাঙ্গাইলের বর্তমান জেলা প্রশাসক শহীদুল ইসলাম।
বিসিএস প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের সংগঠন বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেশন সার্ভিস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে জানানো হয়েছে সাবেক ও বর্তমান মিলিয়ে এর আগে প্রশাসনের আরও সাতজন কর্মকর্তা করোনাভাইরাসে সংক্রমিত হয়ে মারা গেছেন। বজলুল করিমসহ এখন সংখ্যাটি আটে দাঁড়াল।

(ঘাটাইল ডটকম)

error: Content is protected !!