সখীপুরে একজন করোনা আক্রান্তের ঘটনায় ৬ বাড়ি লকডাউন ঘোষণা

টাঙ্গাইলের সখীপুরে করোনা শনাক্ত হওয়া আলমের বাড়িসহ আশপাশের আরও পাঁচ বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে। আজ সোমবার বেলা চারটায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হা-মীম তাবাসসুম প্রভা বহেড়াতৈলের খামারচালা পাড়ার ওই বাড়িতে গিয়ে লকডাউন ঘোষণা করেন। এছাড়াও আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. শাহীনুর আলমের নেতৃত্বে একটি মেডিকেল টিম আলমের সংস্পর্শে আসা নয়জনের নমুনা সংগ্রহ করেছে। কাল মঙ্গলবার সংগ্রহ করা নমুনা ঢাকায় আইডিসিআরে পাঠানো হবে।
করোনা শনাক্ত আলমের বাড়ি উপজেলার বহেড়াতৈল ইউনিয়নের খামারচালা গ্রামে। তাঁর বয়স ৪২ বছর। তিনি পেশায় একজন দিনমজুর।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুস সোবহান জানান, গত বৃহস্পতিবার ওই দিনমজুর শরীরে সামান্য জ্বর নিয়ে স্বেচ্ছায় সখীপুর স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসেন। তাঁর লক্ষণ বর্ণনায় চিকিৎসকরা তাঁর নমুনা পরীক্ষার জন্য পরামর্শ দেন। পরে উপজেলা নমুনা সংগ্রহকারী চিকিৎসাদল ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করে গত শুক্রবার ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইডিসিআরে) পাঠান। রোববার তাঁর ফলাফল প্রতিবেদনে করোনা ‘পজিটিভ’ আসে।
বহেড়াতৈল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম ফেরদৌস বলেন, আলম তিনদিন আগে দিনমজুরের কাজ করার জন্য কালিহাতীর আউলিয়াবাদ এলাকায় ধান কাটতে যান। করোনা শনাক্ত হওয়ার খবর পেয়ে রাতেই তিনি বাড়ি ফেরেন। লকডাউন হওয়া পরিবারের জন্য খাদ্য সামগ্রী ও ওষুধপত্র পৌঁছে দেওয়া হয়েছে।

error: Content is protected !!