৯৯৯ এ কল,সাগরে ডুবতে থাকা জাহাজ থেকে ১১ নাবিককে জীবিত উদ্ধার

জাতীয় জরুরী সেবা ৯৯৯ নম্বরে এক ফোন কলে বঙ্গোপসাগরে ডুবতে থাকা একটি জাহাজ থেকে ১১ নাবিককে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

৬ মে ২০২০ খ্রিঃ বুধবার সকাল সাড়ে দশটায় ‘জাতীয় জরুরী সেবা ৯৯৯’ এ এক কলার ফোন করে জানান, নোয়াখালীর হাতিয়া উপকূল থেকে ৭ নটিক্যাল মাইল দূরে ভাষানচরের নিকটবর্তী বঙ্গোপসাগর ও মেঘনা নদীর মোহনার সংস্থলে তাদের ‘আল নূর-২’ নামের জাহাজটির তলা দিয়ে পানি ঢুকছে। এতে জাহাজটি ক্রমশ ডুবে যাচ্ছে। জাহাজে তারা ১১ জন নাবিক আছেন। কলার আরও জানান, জাহাজটি নিয়ে তারা চট্টগ্রাম থেকে যশোরের উদ্দেশ্যে যাচ্ছিলেন।কলার তাদের জীবন বাঁচানোর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য অনুরোধ জানান।

৯৯৯ তাৎক্ষনিকভাবে বিষয়টি ভাষানচর পুলিশ ফাঁড়ি, চট্টগ্রাম নৌ-পুলিশ এবং কোষ্টগার্ডের হাতিয়া অঞ্চলকে অবহিত করে এবং উদ্ধার তৎপরতার জন্য শুরু করার জন্য অনুরোধ জানায়। দুর্ঘটনাস্থলটি বঙ্গোপসাগরে ভেতরে হওয়ায় কোষ্টগার্ডের হাতিয়া অঞ্চলের একটি দল দুর্ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা দেয়।

পরবর্তীতে কোস্টগার্ড ও সংশ্লিষ্টদের উদ্ধার তৎপরতায় ১১ জন নাবিককে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়। জাহাজটি ডুবে যাওয়ায় সেটিকে তাৎক্ষণিকভাবে উদ্ধার করা সম্ভব হয়নি। এদিকে, উদ্ধার হওয়া নাবিকদের নিরাপদ স্থানে পৌঁছে দেওয়া হয়েছে।

error: Content is protected !!