অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষের পাশে বিসিএস ২৪তম ব্যাচ

আপনাদের আশেপাশে পরিচিত লোকজন যদি কেউ অভুক্ত থাকে অনুগ্রহ করে নিন্মোক্ত নাম্বারে মেসেজ করে জানান। দেশের যে প্রান্তেই হোক কোন অসুবিধে নাই’।

এমন শিরোনামে প্রচার চালিয়ে দুঃস্থ ও ত্রাণ বঞ্চিত মানুষের সেবায় হাত বাড়িয়ে দিয়েছে বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) ২৪তম ব্যাচের কর্মকর্তারা। এই ব্যাচটি বিসিএসের সবচেয়ে বড় ব্যাচ। এর সদস্য সংখ্যা প্রায় সাড়ে পাঁচ হাজার। করোনা পরিস্থিতিতে বিসিএসের আর কোনো ব্যাচের এভাবে আর্তমানবতার সেবায় উদ্যোগ নেওয়ার কথা জানা যায়নি।


দেশের আটটি বিভাগের জন্য আটটি আলাদা মোবাইল নাম্বারে যোগাযোগ করতে আহ্বান জানানো হয়েছে। আর সার্বিক যোগাযোগের জন্য আরও দুইটি নাম্বারে যোগাযোগ করার আহ্বান জানিয়েছেন ব্যাচের সাংগঠনিক নেতারা। বিভাগ ভিত্তিক মোবাইল নাম্বারের মধ্যে রয়েছে-

ঢাকা বিভাগ-০১৭১৪ ০৮২ ৭৬৯।৷৷৷ ময়মনসিংহ বিভাগ-০১৭১৬ ৩০৫ ২১০। রাজশাহী বিভাগ-০১৭৬১ ৪৯১ ২২২। রংপুর বিভাগ-০১৭২৬ ৮৯১ ০৪৪। বরিশাল বিভাগ-০১৭১৫ ৬৭৬ ৪৭৫। সিলেট বিভাগ-০১৭১৬ ৪২৬ ১২০। খুলনা বিভাগ-০১৭১১ ২৩৫ ৬২৮। চট্টগ্রাম বিভাগ- ০১৭৪৮ ৯৮৪ ১৯৪। এছাড়া সার্বিক যোগাযোগের জন্য  দেওয়া আরো দুইটি নাম্বার হলো-০১৮৪১ ২২৭ ৭৭৮ এবং ০১৭১১ ৯৮৮৮৮৩।

২৪তম ব্যাচের সভাপতি ও স্বরাষ্ট্রমন্ত্রীর একান্ত সচিব (উপসচিব) দেওয়ান মাহবুবুর রহমান তাদের উদ্যোগের বিষয়ে মঙ্গলবার দুপুরে কালের কণ্ঠ’কে বলেন, গতকাল সোমবার থেকে আমাদের উদ্যোগটি শুরু হয়েছে। এ পর্যন্ত বেশ কিছু চাহিদা এসেছে। এর মধ্যে বেশি এসেছে রংপুর বিভাগ থেকে। পর্যায়ক্রমে পুর্ণাঙ্গ তথ্য নিয়ে সংশ্লিষ্টদের কাছে সহযোগিতা পৌঁছে দেওয়া হচ্ছে।
২৪তম ব্যাচের সিনিয়র সহসভাপতি এবং স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমাবয় প্রতিমন্ত্রীর একান্ত সচিব (উপসচিব) মোহাম্মদ নাছির উদ্দিন কালের কণ্ঠ’কে বলেন, ইতিমধ্যে সারাদেশের কয়েকশ পরিবারের মধ্যে প্রয়োজনীয় খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হয়েছে। এটা আমাদের নতুন উদ্যোগ, পর্যায়ক্রমে চাহিদা বাড়ছে। তিনি বলেন, আমাদের ব্যাচ অনেক বড়, যতই চাহিদা আসুক, আশা করি সমস্যা হবে না ইনশাআল্লাহ। তিনি আরো জানান, এই ব্যাচের পক্ষ থেকে দোতরা শিল্পী ও জাদু শিল্পীদেরকে আলাদাভাবে সহযোগিতা করা হয়েছে। করোনায় অসহায় মানুষদের পাশে দাঁড়াতে ব্যাচের সকল সহকর্মীরা উদারভাবে অংশ নিচ্ছেন।

error: Content is protected !!