সংসদ টিভির ক্লাসে অদ্ভূত যোগ! ফেইসবুকে সমালোচনার ঝড়

করোনাভাইরাসের কারণে দেশের সব ধরণের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

ফলে বন্ধ হয়ে গেছে শিক্ষার্থীদের পড়াশোনাও। এ অবস্থায় তাদের ক্ষতি পুষিয়ে নিতে অনলাইনে ক্লাসের ব্যবস্থা করেছে সরকার। এ সিদ্ধান্ত মোতাবেক প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের ক্লাস সংসদ বাংলাদেশ টেলিভিশনে প্রচার করা হচ্ছে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উদ্যোগে প্রাথমিকের ক্লাস রুটিনও প্রকাশ করা হচ্ছে।

সে অনুযায়ী দেশসেরা শিক্ষকদের নেয়া ক্লাস রেকর্ড করে সংসদ বাংলাদেশ টেলিভিশনে প্রচার করা হচ্ছে।জানা গেছে, রুটিন মোতাবেক গতকাল তৃতীয় শ্রেণির গণিত ক্লাস নেন একজন শিক্ষিকা। সেখানে তিনটি সংখ্যা ৪১৬, ২৫৯ ও ৩৯ যোগ করে দেখানো হয়। এর যোগফল হওয়ার কথা ৭১৪। কিন্তু ওই শিক্ষিকা অদ্ভূত নিয়মে সেখানে যোগফল দেখান ৬৮৪।

ক্লাস টিভিসহ ফেইসবুক লাইভে প্রচারিত হওয়ার পরপরই ভুল যোগ অংক করায় ফেইসবুকে সমালোচনার ঝড় উঠে। এতে অনেকেই ভিডিওর কমেন্টে মতামত জানান আবার অনেকেই ভিডিও ডাউনলোড করে তা ফেসবুকে পোস্ট করে বিভিন্ন ধরনের মতামত করে।

মোঃ ইমন নামের এক ফেসবুক ব্যবহারকারী ফেসবুকে এই ভিডিওটি দেখে মন্তব্য করেন আদা শরবত বানানোর পাশাপাশি যখন গণিত ক্লাস করাতে হয় তখন এই অবস্থা।

আরেক ফেসবুক ব্যবহারকারী কমেন্ট এ মন্তব্য করেন এটা আমাদের শিক্ষক বা শিক্ষকতা পেশায় যারা আছি তাদের জন্য লজ্জাজনক।

আবার অনেকে ফেসবুকে পোস্ট বা কমেন্ট জানিয়েছেন এ ধরনের ভুল হতেই পারে। তবে অনেকেই মনে করেন জাতীয় পর্যায়ে এসব ক্লাসে হাতে রেখে যোগ কখনোই ভুল হতে পারে না।

error: Content is protected !!