সখীপুরে শিক্ষার্থীদের জন্য অনলাইন স্কুলিং উদ্বোধন

টাঙ্গাইলের সখীপুর উপ‌জেলার শিক্ষার্থী‌দের জ‌ন্যে অনলাইন স্ক‌ুলিং উদ্বোধন করা হয়েছে।

আজ রবিবার সকালে উপজেলা হলরুমে টাঙ্গাইল জেলা প্রশাসক মোঃ শহীদুল ইসলাম আনুষ্ঠানিকভাবে এ স্কুলিং উদ্বোধন করেন। জানা যায় সখীপুর উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার আসমাউল হুসনা লিজা এ উ‌দ্যো‌গ নি‌য়ে‌ছেন।
উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার (ইউএনও) আসমাউল হুসনা লিজা ব‌লেন, ক‌রোনাভাইরা‌সের প্রভা‌বে বিদ্যালয়গু‌লো দীর্ঘ‌দিন ধ‌রে বন্ধ থাকায় শিক্ষার্থীরা ক্ষ‌তিগ্রস্ত হ‌চ্ছে। শিক্ষার্থীরা যা‌তে তা‌দের ক্ষ‌তি কা‌টি‌য়ে উঠ‌তে পা‌রে এবং পড়া‌লেখার প্র‌তি ম‌নো‌যোগী হয়- এমন চিন্তা থে‌কেই অনলাইন স্কু‌লিং চালু করা হ‌য়েছে।
তি‌নি জানান, সংসদ টে‌লি‌ভিশ‌নে জাতীয়ভা‌বে যে সম‌য়ে পাঠদান চ‌লে তার বিপরীত সম‌য়ে অনলাইন স্ক‌ুলিং চল‌বে। প্রাথ‌মিক ও মাধ্যমিক পর্যা‌য়ের শিক্ষার্থী‌দের জন্য দু’‌টি শিফ‌টে ক্লাশ নেওয়া হ‌বে। সং‌শ্লিষ্ট শিক্ষকরা ক্লাশ নে‌বেন। উপ‌জেলা শিক্ষা অ‌ফিস ও মাধ্য‌মিক শিক্ষা অ‌ফিস যৌথভা‌বে উ‌দ্যোগ‌টি বাস্তবায়ন কর‌বে।
মাধ্য‌মিক শিক্ষা অ‌ফিসার ম‌ফিজুল ইসলাম ব‌লেন, উপ‌জেলা নির্বাহী অ‌ফিসা‌রের নি‌র্দেশনা ও পরাম‌র্শে শিক্ষার্থী‌দের পড়া‌লেখায় সং‌যোগ রাখ‌তে উ‌দ্যোগ‌টি সফল হবে। এতে শিক্ষার্থীরা উপকৃত হ‌বে ব‌লে ম‌নে কর‌ছি।
এছাড়াও অভিভাবকদের দাবি এতে করে ছাত্র-ছাত্রীরা আরো মনোযোগী হবে।

error: Content is protected !!