সখীপুরে এক অসুস্থ নারীকে উদ্ধার করে আইসোলেশন এ পাঠালেন ইউএনও

টাঙ্গাইলের সখীপুরে 50 বছর বয়সী এক অসুস্থ নারীকে উদ্ধার করে সরকারি মুজিব কলেজ এর আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার জনাব আসমাউল হুসনা লিজার নেতৃত্বে গতকাল মঙ্গলবার গভীর রাতে পৌর এলাকার জেলখানা মোড় একটি বাড়ির সামনে থেকে তাকে উদ্ধার করা হয়।

আসমাউল হুসনা লিজা জানান, জেলখানামোড় থেকে ফোন পেয়ে রাত ১১ টার দিকে ঐ বাড়িতে গিয়ে তিনি দেখেন ৫০ বছর বয়সী এক নারী ঘরের সামনে বসে আছেন।

শরীরের জ্বর ও শারীরিক দুর্বলতার কারণে তেমন কথাবার্তাও বলতে পারছিলেন না। তার কথাবার্তায় ও পোশাক-পরিচ্ছদে তাকে মানসিক ভারসাম্যহীন মনে হয়নি। অসুস্থ হওয়ায় কেউ তাঁকে ফেলে যেতে পারে বলে ধারনা করা হচ্ছে।

উদ্ধারকৃত মহিলাটির বাড়ি ময়মনসিংহের ভালুকা উপজেলাযর কৈয়াদী গ্রামে ও তার নাম তারাবানু এবং স্বামীর নাম মোঃ খলিলুর রহমান।

ইতিমধ্যে বিষয়টি সম্পর্কে ভালুকা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানো হয়েছে। তার ঠিকানা অনুযায়ী তার পরিচয় উদ্ধারের চেষ্টা চলছে।

রাতে ওই নারীকে খাবার ও ওষুধ দেওয়া হয়েছে। করোভাইরাসে আক্রান্ত কিনা তা পরীক্ষা করার জন্য রাতেই নমুনা সংগ্রহ করে আজ সকালে ঢাকায় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়েছে।
সখীপুরের সচেতন একাধিক ব্যক্তি মন্তব্য করেছেন, সখীপুরের ইউএনও অনেকগুলো মানবিক উদ্যোগ গ্রহণ করেছেন। তাঁর ভেতর লুকায়িত মানবিকতা বোধ থেকেই তিনি এসব করছেন বলে সবার ধারণা। তিনি ইতিমধ্যেই মানবতার ফেরিওয়ালা হিসেবে স্বীকৃতি পেয়েছেন। এই করোনাকালে, দেশের এ দু:সময়ে তিনি নাওয়া-খাওয়া ভুলে দিনরাত পরিশ্রম করে চলেছেন।
উল্লেখ্য গত কয়েকদিনে তিনি পাঁচজন অসহায় ও সম্বলহীন নারীকে খাবার ও আশ্রয়ের ব্যবস্থা করেছেন।

error: Content is protected !!