সখীপুরে ননজুডিশিয়াল স্ট্যাম্পে বাল্যবিয়ে। ৪জনের জেল-জরিমানা। বর-কনে সংশোধনাগারে।

সখীপুরে ননজুডিশিয়াল স্ট্যাম্পের মাধ্যমে বাল্যবিয়ের অপরাধে বরের মা, কনের মা, বিয়ে পড়ানো মৌলভী ও স্ট্যাম্প লেখককে সাজা দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এদিকে বর ও কনের বয়স কম হওয়ায় অপরাধ সংশোধনের জন্য বরকে গাজীপুরের কিশোর উন্নয়ন কেন্দ্রে ও কনেকে কিশোরী উন্নয়ন কেন্দ্রে পাঠানোর নির্দেশ দেন আদালত। শনিবার বেলা একটায় ভ্রাম্যমাণ আদালত এ সাজা দেন। আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমাউল হুসনা লিজা।

আদালত সূত্রে জানা যায়, সম্প্রতি স্থানীয় একটি উচ্চবিদ্যালয়ের দশম শ্রেণিতে পড়–য়া ছেলে- মেয়ের সঙ্গে ননজুডিশিয়াল স্ট্যাম্পের মাধ্যমে উভয়পক্ষের অভিভাবকের সম্মতিতে বাল্যবিবাহ সম্পন্ন হয়। স্ট্যাম্পে বাল্যবিবাহের চুক্তিনামা লেখার অপরাধে উপজেলার ঘোনারচালা বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক রুবেল আহমেদকে ছয় মাসের কারাদ- দেন আদালত। এছাড়াও বরের মা, কনের মা ও বিয়ে পড়ানো মৌলভী, স্থানীয় মসজিদের ইমাম আবুল কালামসহ প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়।
মৌলভী আবুল কালাম নলুয়া ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার সহকারী শিক্ষক ও কালিয়া ইউনিয়নের একটি মসজিদের ইমাম।

আদালত পরিচালনাকারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমাউল হুসনা লিজা ননজুডিশিয়াল স্ট্যাম্পের মাধ্যমে বাল্যবিবাহের অপরাধে তাঁদেরকে সাজা দেওয়ার তথ্যের সত্যতা নিশ্চিত করেন।

Leave a Reply

error: Content is protected !!